কেন আপনি FM Method এ ইংরেজি শিখবেন?


FM Method অন্যান্য প্রতিষ্ঠান
১। FM Method এর উদ্ভাবক, ইংরেজির অধ্যাপক, অধ্যক্ষ FM স্যার English Teaching Methodology উপর একমাত্র ও সফল গবেষক, BCS শিক্ষা ক্যাডারের মধ্যে English Debate এ gold medalist, ছাত্রজীবনে বিশ্ববিদ্যালয়ে ৫ বার English Debate & Set Speech এ সনদপ্রাপ্ত, England, France ও India থেকে পুরস্কৃত, অনেক উন্নত দেশ থেকে পুরস্কারের জন্য মনোনীত। বিটিভি, চ্যানেল-আই, বাংলাভিশন, বৈশাখী টিভি, দিগন্ত টিভি, দেশটিভিসহ অন্যান্য টিভি চ্যানেলে দীর্ঘদিন ইংরেজি শিখিয়েছেন। তাছাড়া ইন্ডিপেন্ডেট টিভি কর্তৃক প্রচারিত টক- শো অনুষ্টানের বিবেচনায় তিনিই বাংলাদেশের English গুরু। ১। অন্যত্র যারা ইংরেজি শিখায় তাদের কারো ইংরেজির উপর নিজেদেরই ডিগ্রী নেই। তাই তাদের কারো পক্ষে কোচিং সেন্টার ছাড়া কোন শিক্ষা প্রতিষ্ঠানে ইংরেজি পড়াবার যোগ্যতাই নেই।
২। কোর্স শেষে ইংরেজির উপর কাউকে সার্টিফিকেট দেয়ার বৈধ্য যোগ্যতা FM MethodGi উদ্ভাবক FM স্যারেরই আছে। ২। কোর্স শেষে ইংরেজির উপর কাউকে সার্টিফিকেট দেয়ার বৈধ্যতা কোন কোচিং সেন্টারের নেই।
৩। FM Method হলো FM স্যারেরই ১৯৮৬ সাল থেকে দীর্ঘ সময়ের গবেষণার ফসল, যা অন্য য়েকোন পদ্ধতির চেয়ে প্রায় ৩০০ বছর এগিয়ে। যেকোন শুক্রবার FM স্যারের ফ্রি ক্লাসে এসে, যা দেখে বিজ্ঞজনেরা হন বিস্মিত, অন্যরা হয় আশান্বিত ও উল্লসিত। ৩। অন্যদের গবেষণা করার প্রশ্নই আসে না। তা আবার ইংরেজিতে? তাই তারা যা করছে তা হলো কারো কাছ থেকে নকল। ইংরেজি শিক্ষাদানে অন্যরা ব্রিটিশ আমলেই পড়ে আছে। যা একটি উদ্ভট, অবাস্তব, অস্বাভাবিক ও অবৈজ্ঞানিক পদ্ধতি বলে ঋগ স্যার প্রতিশুক্রবার তাঁর ফ্রি ক্লাসের শুরুতেই প্রমাণ করে থাকেন।
৪। FM Institute হলো একটি গবেষণাগার। শিক্ষকগণ FM Method এর উপর প্রশিক্ষণপ্রাপ্ত ও অনেকেই ইংরেজিতে অনার্সসহ মাষ্টার্স ডিগ্রীধারী FM Methodian । ৪। অন্যদের প্রতিষ্ঠান হলো কোচিং সেন্টার।
৫। FM Method হলো সর্বাধুনিক, বিজ্ঞানভিত্তিক ও বিস্বয়কর যা আপনাকে সারাজীবনের ব্যর্থতা থেকে দিবে চিরমুক্তি, আর করবে মেধাবী। এখানে কোন কিছুই মুখস্থ করতে হয় না। যেকোন শুক্রবার ঋগ স্যারের ফ্রি ক্লাসে এসে নিজেই প্রমাণ করতে পারেন। ৫। অন্যরা গতানুগতিক। গতানুগতিক পদ্ধতিতে যেহেতু এত বছরেও ইংরেজি শেখা সম্ভব হয় নাই। তাই বুদ্ধিমানরা সহজেই বুঝত পারেন অন্যত্র ইংরেজি শেখার চেষ্টা করা মানে সময়, শ্রম ও অর্থের অপচয় ছাড়া আর কিছুই নয়। তাদের তেমন কোন যোগ্যতা থাকলে বিজ্ঞাপনবাজী না করে তারা যেকোন টিভিতে একটি ক্লাস নিয়ে দেখাবার চ্যালেঞ্জ থাকল।